Blog Details

মিলনমেলা -২০২২

বন্ধুরা

গতবছর ২৪ ডিসেম্বর রাজশাহি কলেজ ‘৯১ (rchsc91.org) বন্ধুদের নিয়ে ঢাকার অদূরে মাওয়া রিসোর্ট আমরা মিলিত হয়েছিলাম। ঠিক কাটায় কাটায় এক বছর পর এ বছর ২৪ ডিসেম্বর আমরা আবার রাজশাহীর অদূরে বেয়ারফুট রিসোর্টে মিলিত হলাম। ঢাকা থেকে বাস, ট্রেন, মাইক্রো ও ব্যক্তিগত গাড়ি করে আমরা কেউ ২২ তারিখে কেউ বা ২৩ তারিখে রাজশাহী গিয়েছিলাম। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে যেমন বগুড়া, রংপুর, দিনাজপুর, চাঁপাইনবাবগঞ্জ, ফরিদপুর, নওগাঁ, নাটোর, জয়পুরহাট থেকে বন্ধুরা মিলনমেলা উপলক্ষে রাজশাহীতে এসেছিল। শুধু তাই নয়, সুদূর কানাডা থেকে বন্ধু মৃদুল বাংলাদেশে এসেছে আমাদের মিলন মেলায় যোগ দিতে,ধন্যবাদ মৃদুলকে। বন্ধুত্বের প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধাবোধ আছে বলেই শত বাধা-বিপত্তি উপেক্ষা করে দূরদূরান্ত থেকে সবাই মিলিত হয়েছিলাম প্রাণের টানে।

আমরা সবাই জানি, আমাদের বন্ধু মামুন অসুস্থ হয়ে রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন আছে। মামুনের অবস্থা এমনটাই যে, সে নিজে চলাফেরা করতে পারে না, এমনকি টয়লেটে একা যেতে পারে না। কিন্তু সেই মামুন আমাদের মিলনমেলাতে এসেছিল অ্যাম্বুলেন্সে করে, বন্ধুত্বের প্রতি প্রাণের টানের এমন নিখাদ উদাহরণ আর কি হতে পারে? আমরা সবাই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি, তিনি যেন আমাদের মামুন-কে আরোগ্য দান করেন। আমরা মামুনকে আগামী মিলনমেলায় আবার পেতে চাই, ভালো থেকো মামুন।

কেন জানি না, রাজশাহী কলেজ সব সময়ই আমাদের কাছে অতি আবেগের জায়গা। রাজশাহী কলেজ সংস্লিষ্ট যেকোন ব্যাপারে বন্ধুরা খুব উৎসাহ বোধ করি। এখন থেকে ত্রিশ/একত্রিশ বছর পূর্বের আমার ৯১ বন্ধুদের আমরা খুব করে মনে রাখি, তাদের খুব আপন মনে করি এবং খুব করে ভালোবাসি। সময়ে অসময়ে আমরা বন্ধুদের কাছে নানাকিসিমের বায়না, আব্দার (কখনো নিজের জন্য নয়) করি, অনেকেই সাগ্রহে সাড়া দেয়, কেউ যদি কোন কারনে বিব্রত হয় তা ক্ষনিকের জন্য মন খারাপ হলেও আবার ভুলে যাই।

মিলন মেলা উপলক্ষে এসে আমরা রাজশাহী কলেজের আনাচে-কানাচে স্মৃতি খুঁজে বেড়িয়েছি, পদ্মার পাড়ে গিয়ে বসে থেকেছি কবিরের বাঁশ বাগান। আপন-মনে সবাই ফুচকা খেয়েছি ধন্যবাদ কবিরকে।

এবারের মিলনমেলাকে সার্থক করতে আমাদের বন্ধু ওবায়দুল, আরিফ, হারুন, তৌহিদ , নজরুল, রয়েল কবির,শম্পা, নিগার, মৌসুমী সহ অনেক বন্ধু পরিশ্রম করেছে। তাদের নিরলস চেষ্টা এবং আন্তরিকতার কারণে সুন্দর ও সফলভাবে আমাদের মিলনমেলা সার্থক হয়েছে, এজন্য আমি সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। মূলত তাদের প্রচেষ্টার কারণেই আমরা দিনভর একটি সুন্দর আয়োজন উপভোগ করেছি।

আমি নিশ্চিত, আমরা আবার পরবর্তী মিলনমেলার দিনক্ষণের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকব, আমি আশা করি আমরা শীঘ্রই পরবর্তী মিলনমেলা কখন এবং কোথায় হবে তা নির্ধারণ করে সবাইকে জানিয়ে দিব।

যে সকল বন্ধুরা ২৪ ডিসেম্বর আমাদের সাথে বেয়ারফুট রিসোর্টে যেতে পেরেছ তাদের ধন্যবাদ, আর যারা নানাবিধ কারণে আন্তরিকতা থাকা সত্ত্বেও যেতে পার নাই তাদের জন্য আমাদের সমবেদনা।

সবাই ভালো থেক।

ধন্যবাদান্তে

রকীব আহমেদ

Md. Saiful Alam